Menu
menu-icon close

যে ৬ ধরণের ব্রেকআপ নিয়ে কেউ কথা বলতে চায় না

Thumbnail

by Efter Ahsan

১১:৩৫, ১৯ সেপ্টেম্বর ২০২২

যে ৬ ধরণের ব্রেকআপ নিয়ে কেউ কথা বলতে চায় না

ব্রেকআপ কিংবা সম্পর্ক ছিন্ন হওয়ার ব্যাপারটা আমরা চারপাশে অহরহ ঘটতে দেখি। বেশিরভাগ সময় প্রেমিক-প্রেমিকাদের সেপারেশন বুঝানোর জন্য ব্রেকআপ শব্দটি ব্যবহার করলেও, অন্যান্য সম্পর্কেও কিন্তু ব্রেকআপ হয়। চলুন আজকে আলোচনা করা যাক তেমন কিছু ব্ৰেকআপ নিয়ে।

১. বেস্টফ্রেন্ডের সাথে ব্রেকআপ – বেস্টফ্রেন্ডের সাথেও কি ব্রেকআপ হতে পারে? হ্যাঁ, হতে পারে এবং হয়। এমন ব্রেকআপগুলো অনেক বেশি দুঃখজনক, এমনকি অনেক ক্ষেত্রে রোমান্টিক রিলেশনশিপের চেয়েও বেশি কষ্টের হয়ে থাকে, কারণ এটা নিয়ে খুব সহজেই আমরা কথা বলি না

২. ক্লাসমেটদের সাথে ব্রেকআপ – যেসব ক্লাসমেটদের সাথে একটা সময় খুব ভাব থাকে, সময়ের সাথে সাথে তাদের অনেকের সাথেই পরবর্তীতে আর যোগাযোগ থাকে না, ভিন্ন ক্যারিয়ার লাইন, লাইফস্টাইল কিংবা দৃষ্টিভঙ্গির কারণে ফাটল আসে এখানেও।

৩. কাজিনের সাথে ব্রেকআপ – এই ধরণের ব্রেকআপ কিন্তু অনেক বেশি হয় এবং অনেক ক্ষেত্রেই মিউচ্যুয়াল হয় না। নানারকম ফ্যামিলি ড্রামার কারণে অথবা অনেক সময় বড় হয়ে যাওয়ার পর ভিন্ন লাইফস্টাইল বা মতের ভিন্নতার কারণে ছোটবেলার খুব প্রিয় এবং কাছের কাজিনদের সাথেও হয়ে যায় ব্রেকআপ।

৪. ভাই-বোনের সাথে ব্রেকআপ – যে ভাই/বোনের ভালোবাসা এবং মায়ায় ছোটবেলা থেকে একসাথে একই ফ্যামিলিতে বেড়ে উঠা, তাদের সাথে সম্পর্কের টানাপোড়েন নিঃসন্দেহে খুবই কষ্টদায়ক। দীর্ঘস্থায়ী অসুখের মতো এই ব্রেকআপটাও ভোগাতে পারে আজীবন।

৫. কলিগের সাথে ব্রেকআপ – অফিসে যে সহকর্মী সবসময় আপনাকে সাপোর্ট করে গেছে, আপনাকে হাতে-কলমে অনেক কিছু শিখিয়েছে, যার সাথে অফিসে কাজের নানা প্যারার মধ্যেও আনন্দের টাইম কেটেছে- মতভেদ কিংবা কর্মক্ষেত্র বদলানোর ফলে তার সাথেও হতে পারে ব্রেকআপ। খুব গুরুতর না হলেও, এই ব্রেকআপে কিছুটা কষ্ট তো আছেই।

৬. প্রতিবেশীর সাথে ব্রেকআপ – প্রতিবেশীদের সাথে খুব ভালো সম্পর্ক থাকার পরেও মুহূর্তেই ছোট কোনো কারণে সম্পর্কে ফাটল ধরতে পারে। আবার বাসা বদলানোর কারণেও খুব কাছের প্রতিবেশীর সাথে যোগাযোগ একেবারে কমে যেতে পারে

SHARE THIS ARTICLE