Menu
menu-icon close
  • ভাল্লাগসে

যে ব্যাপারগুলো ডায়েটে থাকাকালীন কমবেশি সবাই করে থাকে

Thumbnail

by Nabila Faiza Islam

১৯:৪২, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

যে ব্যাপারগুলো ডায়েটে থাকাকালীন কমবেশি সবাই করে থাকে

ওজন কমানোর জন্য আজকাল অনেকেই ডায়েট করে আর ডায়েট করে শুকানো যথেষ্ট কঠিন কাজ। ডায়েট করার সময় আমরা অনেকেই এমন এমন সব জিনিস করি যেগুলো একই সাথে হাস্যকর এবং ভাবিয়ে তোলার মতো। দেখে নিন ডায়েটে থাকলে কোন জিনিসগুলো প্রায় সবাই কমবেশি করে থাকে।

১. বিভিন্ন রেস্টুরেন্টের খাবারের মেন্যু দেখা - ডায়েট করলে ক্ষুধা বেশি লাগে, ক্ষুধা লাগলেই অনেকে বিভিন্ন রেস্টুরেন্টের মেন্যু দেখেন৷ অর্ডার করতে পারেন আর না পারেন, মেন্যু দেখতে তো ক্ষতি নেই! 

২. বিঞ্জ ইট করে ফেলা - ডায়েটে থাকলে একেক সময় এতোটাই খাবারের ক্রেভিং হয় যে, অনেকেই বিঞ্জ ইট করে ফেলে। বিশেষ করে মিডনাইট স্ন্যাকস!

৩. নিজের ইচ্ছামতো মিল কাস্টোমাইজ করা - ডায়েটে থাকলে ডায়েটিশিয়ানরা মিল চার্ট বা খাদ্যতালিকা মেনে চলতে বলে। তখন সেই খাদ্যতালিকা মেনে চলতে এবং পুষ্টিকর খাবার খেতে অনেকেই ইচ্ছামতো মিল কাস্টোমাইজ করে

৪. ডায়েট শেষ হলে কি কি খেতে পারবে তা নিয়ে জল্পনা কল্পনা করা - ডায়েট করার সময় তো পছন্দসই খাবার বেশি খাওয়া যায় না, কিন্তু ডায়েট শেষ হলে তো আর খাওয়াদাওয়ার বাধ্যবাধকতা থাকে না। তাই ডায়েট শেষ করলে কি কি খাবার খেতে পারবে তা নিয়েই অনেকে জল্পনা কল্পনা করে

৫. ভাজা-পোড়া বেশি খেয়ে ফেলা - ডায়েটে থাকলে নিয়ম মেনে চলাটাও কঠিন। মাঝে মাঝে নিয়ম ভঙ্গ করে কেউ কেউ ভাজাপোড়া খেয়ে ফেলে, কতোই বা আর নিজেকে নিয়মের মধ্যে সীমাবদ্ধ রাখা যায়!

৬. একবেলা খাওয়া স্কিপ করা - ডায়েট করলে অনেক সময় একবেলা বেশি খাওয়া হয়ে যায়, আর সেই একবেলার বেশি খাওয়াদাওয়া পোষাতে আবার আরেক বেলা মিল বা খাওয়া স্কিপ করতে হয় 

৭. পানি খেয়ে পেট ভরিয়ে ফেলা - ডায়েটে থাকলে যেহেতু সব কম করে খেতে হয় কিন্তু ক্ষুধাও বেশি লাগে, তাই কেউ কেউ পানি খেয়েই পেট ভরিয়ে ফেলার চেষ্টা করে!

SHARE THIS ARTICLE

Trending NOW