Menu
menu-icon close
  • ভাল্লাগসে
  • সেন্টি খাইলাম

২৫ বছর বয়স হওয়ার আগে যে ৯টি কাজ আমাদের করা উচিত

Thumbnail

by Bishal Dhar

০০:১৬, ৩১ জানুয়ারি ২০২৩

২৫ বছর বয়স হওয়ার আগে যে ৯টি কাজ আমাদের করা উচিত

“২৫ বছর বয়স” এই সময়টা থেকেই জীবন আস্তে আস্তে মোড় নেওয়া শুরু করে, কারণ এই সময়টায় কারো বিশ্ববিদ্যালয় শেষ হয় আবার কারো শেষের দিকে থাকে। জীবনে কে কি করবে তা নিয়েই সবাই ব্যস্ত হয়ে যায়, অন্য কিছু নিয়ে ভাবার বা করার তেমন কোন সময় কারো কাছে থাকে না। তাই কিছু কাজ ২৫ এর আগেই করা উচিত, কারণ পরে আর এসবের জন্য চাইলেও সময় পাবেন না।

১. রান্না শিখুন, রান্নাবান্না একটা বেসিক স্কিল এটা জানা থাকলে যেকোনো বয়সে কাজে লাগবেই

২. কিছুদিনের জন্য হলেও একা থাকুন, একা থাকাটা আপনাকে জীবন সম্পর্কে নতুন অনেক কিছু শেখাবে।

৩. খরচ নিয়ন্ত্রনের উপায় শিখুন, এই বয়সে যদি নিজের খরচ নিয়ন্ত্রন নিয়ে সচেতন না হন, তবে আর কবে?

৪. যেকোন একটা ক্রিয়েটিভ স্কিল অর্জন করুন, কারণ জীবনের ব্যস্ততা থেকে মুক্তি পেতে এমন একটা কিছু আপনাকে স্ট্রেস ফ্রি রাখবে।

৫. নেটওয়ার্কিং করুন, এই বয়সটা হচ্ছে ক্যারিয়ার গড়ার সময়, তাই এ সময়ে যত বেশি কানেকশন তৈরি করবেন, ভবিষ্যতে তত বেশি এগিয়ে থাকবেন।

৬. সবারই একটা নিজস্ব প্যাশন থাকে, তাই সেটা নিয়ে এই বয়সেই কাজ শুরু করুন। কারণ কোন কারনে ফেইল করলেও, নতুন করে শুরু করার এনার্জি আর সময় থাকবে হাতে

৭. নিজের বডি শেপে রাখুন, কারণ এরপর বিভিন্ন কাজের চাপ, ফ্যামিলির চাপ, এসবের ফাঁকে নিজের প্রতি খেয়াল রাখার সময় খুবই কম পাবেন

৮. যত বেশি সম্ভব ঘুরুন, এই সময়টায় ফিন্যান্সিয়াল ঝামেলা থাকলেও, এখনই কিন্তু ঘোরার সময়। কারন পরে টাকা থাকলেও, ঘোরাঘুরির মতো সময় পাবেন না।

৯. যারা জীবন থেকে চলে যেতে চায়, তাদের চলে যেতে দিন। কারণ যারা থাকার, তারা থাকবেই। এই বয়সেই নিজের পার্মানেন্ট একটা সার্কেল বানিয়ে ফেলুন।

SHARE THIS ARTICLE

Trending NOW