Menu
menu-icon close
  • ভাল্লাগসে

যে ৬টি ট্রাভেল মুভি থেকে শেখার আছে অনেক কিছু

Thumbnail

by Efter Ahsan

১১:৫৮, ২৩ আগস্ট ২০২২

যে ৬টি ট্রাভেল মুভি থেকে শেখার আছে অনেক কিছু

ট্র্যাভেলিং করতে আমাদের যেমন ভালো লাগে, তেমনই ট্র্যাভেল মুভিও আমরা বেশ উপভোগ করি। এই মুভিগুলোতেই কিন্তু আমাদের জন্য অনেক ইন্সট্রাকশন বা শিক্ষা থাকে, যা আমরা নিজেরা ট্র্যাভেলিং এর সময় কাজে লাগাতে পারি।

১. 127 Hours – যেকোনো অপ্রত্যাশিত সিচুয়েশনের জন্য প্রস্তুত থাকতে হবে। তাছাড়া সব সময় কারো সাথে ট্র্যাভেল করা এবং একা ট্র্যাভেল করলেও কোথায় যাব, কয়দিন থাকবো তা অন্তত একজনকে হলেও জানিয়ে যাওয়া।

২. Before Sunset – ট্র্যাভেলিং এর গৎবাঁধা রুটিন বাদ দিয়ে নিজের মতো করে নতুন নতুন জায়গা এক্সপ্লোর করা। নতুন জায়গায় নতুন মানুষের মাঝে হারিয়ে যাওয়া কে ভয় না পাওয়া। এবং মাল্টিলিঙ্গুয়াল হওয়ার বাড়তি সুবিধা পাওয়া।

৩. Lost in Translation – যেখানেই যাই না কেন সেখানকার স্থানীয়দের সাথে সময় কাটানো। নতুন জায়গায় ম্যাপ ছাড়া এক্সপ্লোর করার মানসিকতা রাখা। কোনো জায়গা এবং সেখানকার মানুষ সম্বন্ধে জানতে সেই কালচারের সাথে মিশে যাওয়া।

৪. The Hangover Trilogy – কোথাও ঘুরতে গেলে সবকিছু প্ল্যান মোতাবেক হবে এই চিন্তা মাথায় রাখা আসলে বোকামি। নানান ধরণের অদ্ভুত ঘটনা ঘটতে পারে। কিন্তু সেগুলো সবাই মিলে সামলে নেওয়ার মধ্যেই আছে আসল অ্যাডভেঞ্চার।

৫.The Secret Life of Walter Mitty – ট্র্যাভেলিং এর জন্য পারফেক্ট টাইমিং এর অপেক্ষা করতে গেলে অনেক অ্যাডভেঞ্চারই মিস হয়ে যেতে পারে। তাই যখন মন চাইবে তখন সুযোগ পেলেই বেরিয়ে পড়তে হবে। এটাও মাথায় রাখতে হবে যে সব সৌন্দর্য ক্যামেরায় ধরা সম্ভব না, কিছু জিনিস শুধুই উপভোগ করার।

৬. Midnight in Paris – লাইফ কখন কোথায় আমাদের জন্য সারপ্রাইজ সাজিয়ে রেখেছে সেটি জানার সবচেয়ে সহজ উপায় হলো ট্র্যাভেলিং করা। নতুন মানুষ বা নতুন ইন্টারেস্ট ছাড়াও নিজেকে নতুনভাবে খুঁজে পাওয়ার জন্যে হলেও বেশি বেশি ট্র্যাভেল করা উচিত।

SHARE THIS ARTICLE

Trending NOW