Menu
menu-icon close
  • ভাল্লাগসে
  • সেন্টি খাইলাম

চুলের যত্নে যে জিনিসগুলো কিনতে পারেন

Thumbnail

by Nabila Faiza Islam

১৮:০১, ১১ মে ২০২৩

চুলের যত্নে যে জিনিসগুলো কিনতে পারেন

“চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা”- এই কথাটি যুগ যুগ ধরে চলে আসছে। এখনো ঘন ও দীঘল চুলের অনেক চাহিদা। তবে চুল লম্বা আর ঘন হোক না হোক, চুলের maintenance এর জন্য চাই proper যত্ন। বিশেষ করে বর্ষাকাল আর গ্রীষ্মকালে চুলের একটু বিশেষ যত্ন নেয়াই লাগে। চুলের পরিচর্যা কি কি লাগতে পারে, দেখে নিন এখনই!

১. চুলের যত্নে তেল - চুলে যারা regularly তেল দেয় না, তাদের চুল রুক্ষ হয়ে যায়। চুলের যত্নে তেলের অবদান অপরিহার্য। তেল ব্যবহারে চুল উজ্জ্বল ও মজবুত হয়। শ্যাম্পু করার মিনিমাম আধা থেকে এক ঘন্টা আগে গরম তেল চুলের আগা থেকে গোড়া পর্যন্ত massage করুন। নারিকেল তেল, জলপাইয়ের তেল, নানা রকমের তেল চুলে ব্যবহার করতে পারেন।

1
Dabur Vatika Naturals Coconut Enriched Hair Oil

BDT 750

Buy Now

২. সালফেট ফ্রি বা কেমিক্যালমুক্ত শ্যাম্পু - চুলের যত্নে সালফেট ফ্রি শ্যাম্পু ব্যবহার করে দেখতে পারেন। দীর্ঘ সময় ধরে সালফেট ব্যবহারে চুল হয়ে যেতে পারে অমসৃণ ও রুক্ষ। তাই চেষ্টা করুন সালফেট, প্যারাবেন ও কালারেন্টস ছাড়া শ্যাম্পু ব্যাবহার করতে। 

1
OGX Renewing + Argan Oil Of Morocco Shampoo

1,195

Buy Now

৩. হেয়ার সিরাম - চুলকে যদি সিল্কি আর গ্লসি করতে চান, তাহলে ব্যবহার করুন হেয়ার সিরাম। হেয়ার সিরাম ব্যবহারে রুক্ষ চুল হবে আরো মসৃণ ও শাইনি। গোসলের পর ভেজা চুলে আলতো করে হেয়ার সিরাম ম্যাসাজ করুন। এতে চুলের শাইন বাড়বে এবং চুল পাবে যথাযথ ময়েশ্চার। 

1
Streax Professional Vitariche Gloss Hair Serum

BDT 475

Buy Now

৪. হেয়ার প্যাক - চুলে প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও হেয়ার প্যাক লাগানো উচিত। হেয়ার প্যাক লাগালে চুল হবে আরো মজবুত ও ঘন। কলা, ডিম, পেপে অথবা নারিকেলের নির্যাসে তৈরী হেয়ার প্যাক চুলে যোগাবে সঠিক পুষ্টি। 

1
Garnier Ultimate Blends Hair Food Banana

BDT 1,690

Buy Now

৫. হিট প্রোটেক্ট্যান্ট স্প্রে - অনেকেই চুলে হিট স্টাইলিং করে থাকেন। অনেকে আবার প্রতিদিনই হেয়ার ড্রাইয়ার ব্যবহার করেন। চুলে প্রতিদিন heat লাগলে চুল হয়ে যেতে পারে dull আর lifeless. তাই হেয়ার ড্রাইয়ার বা হিট স্টাইলিং করার আগে চুলে ব্যবহার করুন heat protection spray.

1
Tresemme Heat Defence Care & Protect Hair Spray

BDT 1,377

Buy Now

৬. হেয়ার রিগ্রোথ অয়েল - অনেকেরই মাথায় চুল পড়ার বা চুল পাতলা হয়ে যাওয়ার সমস্যা আছে। যাদের এই সমস্যা আছে, তারা চাইলে হেয়ার রিগ্রোথ অয়েল ব্যবহার করতে পারেন। হেয়ার রিগ্রোথ অয়েলের বিশেষ ingredients চুলকে হেলদি রাখবে এবং নতুন চুল গজাতে সাহায্য করবে। 

1
Kaminomoto Super Strength Hair Serum Gold

BDT 2,149

Buy Now

SHARE THIS ARTICLE