Menu
menu-icon close
  • ভাল্লাগসে

ডেঙ্গুর সময় মশা থেকে বাঁচতে যে জিনিসগুলো কিনতে পারেন

Thumbnail

by Nabila Faiza Islam

০৯:৩৪, ১৬ আগস্ট ২০২৩

ডেঙ্গুর সময় মশা থেকে বাঁচতে যে জিনিসগুলো কিনতে পারেন

এখন আতংকের আরেক নাম এডিস মশা। ডেঙ্গুর  সংক্রমণ থেকে বাঁচতে হলে কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে। কিভাবে নিজেকে মশা থেকে বাঁচাবেন, আর কি কি জিনিস কিনতে পারেন মশা থেকে বাঁচতে এই লিস্টেই দেখে নিন। 

১. Odomos or Mosquito Repellent Cream - মশা নাশক ক্রিম বা mosquito repellent cream ব্যবহারে মশা আপনার থেকে দূরত্ব বজায় রাখবে। এই ক্রিমগুলোর গন্ধ বেশ কড়া হলেও মশা থেকে বাঁচার জন্য best choice.

1
ODOMOS NON-STICKY MOSQUITO REPELLENT CREAM

BDT 390

Buy Now

২. মশার নেট/ মশারি - মশার নেট বা মশারির ব্যবহারে নিজেকে এডিস মশার মতো সাংঘাতিক মশা থেকে রক্ষা করা সম্ভব। ডেঙ্গু থেকে বাঁচতে মশারি ব্যবহার করা প্রয়োজন। 

1
Mosquito Net

BDT 270

Buy Now

৩. মশার কয়েল - মশা দমনে মশার কয়েলের কোনো বিকল্প হতেই পারে না। কিন্তু মশার কয়েল ব্যবহারের সময় ছোট বাচ্চাদের হাতের নাগালের বাইরে রাখতে হবে। তাছাড়া মশার কয়েল থেকে যেন আগুন না লেগে যায়, সেদিকে সাবধানতা অবলম্বন করতে হবে।  

1
Eagle One Straight Shooter Mosquito Coil

BDT 300

Buy Now

৪. মশা মারার ইলেকট্রিক ব্যাট - মশা মারার ইলেকট্রিক ব্যাটে কোনো রকম ধোঁয়া, কেমিক্যাল নেই। মশা মারার ব্যাট বাচ্চাদের আশেপাশে ব্যবহারের জন্য বেশ safe alternative. এই বিশেষ ইলেকট্রিক ব্যাট কিনতে নিচের লিংকে ঘুরে আসুন। 

1
rechargeable electric fly kiler mosquito kiling bat

BDT 445

Buy Now

৫. Good Knight মশা মারার মেশিন - Good Knight মশা মারার মেশিন রিফিল কিনে নিতে পারেন। প্লাগ পয়েন্টের সাথে লাগালেই এটা মশা তাড়িয়ে দেয়। এখন দিনে-রাতে হবে শান্তির ঘুম, Good Knight মশা দমনের মেশিনে।

1
Godrej Good Knight Power Activ+

BDT 170

Buy Now

৬. ল্যাভেন্ডার এসেন্সিয়াল অয়েল - বিশেষ কিছু এসেন্সিয়াল অয়েল ব্যবহারে মশা আপনার থেকে দশ হাত দূরে থাকবে। এসেন্সিয়াল অয়েলের গন্ধে মশা আপনার কাছে খুব একটা আসবে না। 

1
Skin Cafe Lavender Essential Oil

BDT 320

Buy Now

SHARE THIS ARTICLE