Menu
menu-icon close
  • ভাল্লাগসে

যে স্কিনকেয়ার প্রোডাক্টগুলো আপনার কালেকশনে মাস্ট রাখা উচিত

Thumbnail

by Nabila Faiza Islam

১৮:৩৬, ৮ জুলাই ২০২৩

যে স্কিনকেয়ার প্রোডাক্টগুলো আপনার কালেকশনে মাস্ট রাখা উচিত

সামারে অনেকেরই কমন সমস্যা যে স্কিন অয়েলি হয়ে যায়। অনেকের আবার স্কিন ডাল বা রুক্ষ দেখায়। যে ধরনের সমস্যাই হোক না কেন, স্কিনকেয়ারের কিছু বেসিক জিনিসপত্র থাকলে এসব handle করা সম্ভব। সামারে ত্বককে গভীর থেকে সতেজ, উজ্জ্বল ও প্রাণবন্ত রাখতে কি কি ব্যবহার করতে পারেন দেখে নিন। 

১. ভিটামিন সি সিরাম - সূর্যের অতিবেগুনি রশ্মি স্কিনের ভারসাম্যতে সমস্যা করলেও, ভিটামিন সি ব্যবহারে সেই ভারসাম্য অনেকটাই ফিরে আসে। ভিটামিন সি মুখের দাগ-ছোপ হালকা করে, তার সাথে স্কিনকে সান ড্যামেজ থেকে রক্ষাও করে। তবে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না। 

1
Super Facialist Vitamin C+

BDT 850

Buy Now

২. ফেস মিস্ট - সামারে অনেকেরই স্কিন ড্রাই হয়ে যায়। স্কিনে তেল চিটচিটে ভাব থাকলেও ভেতর থেকে ময়েশ্চার থাকে না। তাই স্কিনকে হাইড্রেটেড রাখতে কিনতে পারেন ফেস মিস্ট বা ফেসিয়াল মিস্ট। 

1
Vitamin E Hydrating Face Mist

BDT 1,250

Buy Now

৩. লাইট ময়েশ্চারাইজার - গ্রীষ্মকালে হেভি ময়েশ্চারাইজার ইউজ করলে মুখে তেল চিটচিটে ভাব তো হয়েই থাকে, তার সাথে স্কিন প্রচুর ঘামে। কিন্তু যে ঋতুই হোক না কেন, স্কিনের জন্য হাইড্রেশন তো লাগেই। মুখের ত্বকে হেভি  কিছু ব্যবহার না করে, হাইড্রেটেড রাখতে চাইলে কিনতে পারেন লাইট কোনো ময়েশ্চারাইজার।

1
Simple Kind to Skin Hydrating Light Moisturiser

BDT 680

Buy Now

৪. সানস্ক্রিন - সামারে সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে নিজের স্কিনকে বাঁচাতে কিনতে পারেন হাই ব্রড স্পেকট্রাম বা এসপিএফ যুক্ত সানস্ক্রিন। রেগুলার সানস্ক্রিন ইউজ করলে স্কিন ক্যান্সারের প্রবণতা কমে, তার সাথে ত্বকে বয়সের ছাপও কম পড়ে। 

1
NEUTROGENA SPORT FACE OIL-FREE WITH BROAD SPECTRUM

BDT 1,850

Buy Now

৫. টোনার - টোনার ইউজে স্কিনের ওপেন পোরস বন্ধ হয়। একই সাথে লোমকূপের ময়লা কিছুটা কাটে। এটা ব্যবহারে ত্বকে জমে থাকা ধূলা-বালি ও মেকাপের শেষ স্তর পরিষ্কার হয়। একেক ধরনের ত্বকের জন্য একেক রকমের টোনার উপযোগী। অর্ডার করতে এখনি নিচের লিংকে ক্লিক করুন। 

1
Biore Daily Detox Organic Cannabis Sativa Seed Oil Toner

BDT 799

Buy Now

৬. কেমিক্যাল এক্সফোলিয়েটর - অতিরিক্ত তাপমাত্রার কারনে স্কিনে তেলের আস্তরণ পড়তে পারে। অতিরিক্ত তেল বা সেবাম ধুলাবালি আর ঘামের সাথে মিশে স্কিনের পোরস ক্লগ করতে পারে। তাই স্কিনের পোরসে ডেড সেলস আর সেবাম বিল্ডাপ রোধ করতে কিনতে পারেন কেমিক্যাল এক্সফোলিয়েটর। 

1
COSRX BHA Blackhead Power Liquid

BDT 1,450

Buy Now

৭. ক্লে ফেস মাস্ক - সপ্তাহে একবার ক্লে ফেস মাস্ক ব্যবহারে ত্বকের অতিরিক্ত তেল দূর হবে। ক্লে মাস্কের মধ্যে কাওলিন ক্লে মাস্ক বা মুলতানি মাটি ত্বককে সতেজ রাখার জন্য খুব উপকারী। এছাড়াও বিভিন্ন ধরনের ক্লে মাস্ক ত্বককে পরিষ্কার রাখে। যেমন Aztec Indian Healing Clay ত্বককে পরিষ্কার করে আর তার সাথে ত্বকের অয়েল কন্ট্রোল করে।  

1
Aztec Secret Indian Healing Clay Deep Pore Cleansing

BDT 1,750

Buy Now

SHARE THIS ARTICLE