Menu
menu-icon close
  • ভাল্লাগসে

যারা বাগান করে তাদের যেসব জিনিস অবশ্যই কেনা উচিত

Thumbnail

by Nabila Faiza Islam

২২:৫১, ২৪ জুলাই ২০২৩

যারা বাগান করে তাদের যেসব জিনিস অবশ্যই কেনা উচিত

অনেকেরই শখ বাগান করা। ফুলে ফুলে বাগান ভরিয়ে ফেলা আর শৌখিনভাবে বাগান করা বেশ কিছু মানুষের hobby. আপনি যদি বাগান প্রেমিক হন, তাহলে মাস্ট কিছু জিনিস আপনার কেনা উচিত। কি সেই জিনিসগুলো? দেখে নিন এক ঝলক। 

১. গার্ডেনিং টুলস - যাদের শখের বাগান আছে, তাদের সবারই গার্ডেনিং টুলস কেনা উচিত। গার্ডেনিং টুলস এর মধ্যে স্পেশাল গার্ডেনিং সিজরস অন্যতম। এটা দিয়ে টবের গাছের পাতা বা যেকোনো আগাছা পরিষ্কার করা যায়। 

1
Garden Scissors

BDT 330

Buy Now

২. গার্ডেনিং গ্লাভস - গার্ডেনিং করার সময় বিশেষ গ্লাভস পরলে হাত থাকবে সুরক্ষিত। গ্লাভস পরে মাটির মধ্যে গাছ লাগানো বা গাছে সার লাগানো উচিত। এতে হাতে মাটি থেকে কোনো ময়লা লাগবে না। 

1
Safety Hand Gloves

BDT 48

Buy Now

৩. টুলবাক্স বা Tool box - সব গার্ডেনার বা বাগান বিলাসীদেরই টুলবাক্স বা Tool box কেনা উচিত। টুলবাক্সে সব টুলস একসাথে অর্গানাইজ করে রাখলে হাতের কাছে পেতেও সুবিধা হয়। তাছাড়া টুলবাক্সে টুলস ক্যারি করা বেশ convenient

1
Tools Storage Box

BDT 899

Buy Now

৪. ওয়াটারিং ক্যান - ওয়াটারিং ক্যান ছাড়া যারা বাগান করে তারা গাছে  ঠিকঠাক পানি দিতে পারবে না। আপনার শখের বাগানের ফুলগাছ বা গাছগুলোকে যদি ঝামেলাহীন ভাবে পানি দিতে চান, তাহলে ওয়াটারিং ক্যান মাস্ট লাগবেই। 

1
Plastic Garden Kettle

BDT 250

Buy Now

৫. প্লান্ট পটারি বা ফুলগাছের টব - বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে বাগানে লাগাতে পারেন বিভিন্ন সাইজ ও শেপের ফুল গাছের টব বা প্লান্ট পটারি। ছোট ছোট ফুল গাছের টবে বাগানের শোভা আরো বাড়বে। 

1
Hanging Planter Pot

BDT 170

Buy Now

৬. গার্ডেনিং ডেকোরেশন - বাগানের সাজসজ্জার জন্য চাইলে কিনতে পারেন গার্ডেনিং ডেকোরেশন। ঝুলন্ত তাক কিংবা প্ল্যান্টার আপনার ছাদ বাগান বা বারান্দার বাগানের নান্দনিকতা বৃদ্ধি করবে। 

1
Garden Rabbit Decor Craft Ornament Accessories

BDT 399

Buy Now

৭. আর্টিফিশিয়াল প্লান্ট অথবা ফুল - বাগানের শোভা বাড়াতে চাইলে কিনতে পারেন কৃত্রিম অথবা আর্টিফিশিয়াল প্লান্ট আর ফুল। কৃত্রিম প্লান্ট বাগানের এক কোণায় সাজিয়ে রাখলে বা ঝুলন্ত কৃত্রিম প্লান্ট দিয়ে ছাদ বাগান সাজালে দেখতে সুন্দর লাগে। 

1
Artificial Hanging Leaf

BDT 75

Buy Now

৮. কম্পোস্ট - গাছের জন্য কম্পোস্ট বা সার খুবই প্রয়োজনীয় একটি জিনিস। এতে গাছের জন্য প্রয়োজনীয় খাদ্যের উপাদান থাকায় গাছের বৃদ্ধিও হয় দ্রুত। 

1
Vermicompost

BDT 112

Biuy Now

SHARE THIS ARTICLE