Menu
menu-icon close
  • ভাল্লাগসে
  • মাইরালা

আপনি ছবি আঁকতে পছন্দ করলে যে জিনিসগুলো অবশ্যই কেনা উচিত

Thumbnail

by Nabila Faiza Islam

০৪:৪৬, ৬ মার্চ ২০২৩

আপনি ছবি আঁকতে পছন্দ করলে যে জিনিসগুলো অবশ্যই কেনা উচিত

অবসর সময়ে ছবি আঁকা অনেকেরই শখ। আঁকার হাত ভালো হোক না হোক, ছবি আঁকাটা অনেকেরই ভালোলাগার অভ্যাসগুলোর মধ্যে একটি। ছবি আঁকার জন্য নানা রকমের জিনিসপত্র লাগে। রং-তুলি ছাড়াও একটি চিন্তাকে ছবিতে ফুটিয়ে তোলার জন্য নানা রকমের সরঞ্জাম লাগে। দেখে নিন ছবি আঁকতে পছন্দ করলে আপনার মাস্ট কোন জিনিসগুলো কেনা উচিত। 

১. ক্যানভাস - ছবি আঁকার জন্য প্রয়োজন সুন্দর একটি ক্যানভাসের। ক্যানভাসে রং-তুলির সাহায্যে আপনি ইচ্ছামতো ছবি আঁকতে পারবেন। বিগিনার হিসেবে আপনি খাতায় ছবি আঁকলেও, ক্যানভাস কিনে দেখতে পারেন। যেকোনো আর্টিস্টের ছবি আঁকার কর্ণারে একটা ক্যানভাস শোভা পায়। 

1
Wooden Drawing Canvas

BDT 75

Buy Now

২. রং মিশানোর প্যালেট - যেকোনো আর্টিস্টেরই রং মেশানোর জন্য একটা প্যালেট প্রয়োজন। রং মেশানোর প্যালেটে সহজেই যেকোনো শিল্পী অনায়াসেই বিভিন্ন রকমের রং মিশিয়ে নতুন রং বানাতে পারবে। সহজেই ঘরে বসে অনলাইনে এই কালার মিক্সিং প্যালেট কিনে ফেলুন। 

1
Round Artist Color Mixing Palette

BDT 35

Buy Now

৩. কালার পেন্সিল - বিগিনার আর্টিস্টরা আঁকাআঁকির যাত্রা শুরু করার সময় রং পেন্সিল দিয়েই শুরু করে। যেকোনো ছবিতে রং করাটা সুন্দর না হলে যেন ছবিটাই অসম্পূর্ণ থেকে যায়। তাই বিগিনার আর্টিস্টরা চাইলে রং পেন্সিল দিয়ে তাদের ছবি আঁকার যাত্রা শুরু করতে পারে। 

1
Deli 24 Color Pencils

BDT 199

Buy Now

৪. জলরং - যারা ছবি আঁকে, তাদের নানা রকমের রঙের প্রয়োজন হয়। তার মধ্যে একটি হলো জলরং। জলরং দিয়ে ছবি আঁকতে হলে যেমন ধৈর্যের প্রয়োজন পড়ে, তেমনই দরকার হয় ভালো গুনগত মানের একটি ব্র‍্যান্ডের। 

1
Watercolor Paint Box

BDT 250

Buy Now

৫. অয়েল প্যাস্টেল - অয়েল প্যাস্টেল এমন একটি রং, যেটা মূলত ছোট শিল্পীরা ব্যবহার করে থাকে। অনেক বড় শিল্পীরাও অয়েল প্যাস্টেল ব্যবহার করে। এর ব্যবহারে ছবির রং আরো গাঢ় হয়। অয়েল প্যাস্টেল দিয়ে ছবি আঁকতে চাইলে যেকোনো আর্ট সাপ্লাইয়ের দোকানে চলে যান অথবা ঘরে বসেই অর্ডার করে ফেলুন। 

1
Acron Oil Pastel Color-24

BDT 250

Buy Now

৬. তুলি বা পেইন্ট ব্রাশ - যারা জলরং ব্যবহার করে ছবি আঁকবে, তাদের দরকার হবে তুলি বা পেইন্ট ব্রাশের। পেইন্ট ব্রাশের সাহায্যে সহজেই জলরং বা এক্রিলিক পেইন্ট দিয়ে ক্যানভাস রাঙানো যায়। তুলি বা পেইন্ট ব্রাশ কিন্তু যেকোনো আর্টিস্টের মাস্ট হ্যাভ এসেন্সিয়াল আইটেমগুলোর মধ্যে একটি। 

1
Artist Brush Paint Brush

BDT 235

Buy Now

৭. স্কেচিং গ্র‍্যাফাইট পেন্সিল - স্কেচ করার জন্য গ্র‍্যাফাইট পেন্সিলের কোনো বিকল্প নেই। বিভিন্ন ধরনের গ্র‍্যাফাইট পেন্সিল, যেমন ২-বি, ৪-বি, ৬-বি, ৮-বি দিয়ে স্কেচ করা যায়। যারা নতুন নতুন আঁকা শিখছে এবং যারা প্রফেশনাল আর্টিস্ট, তাদের সবারই গ্র‍্যাফাইট পেন্সিল কাজে লাগতে পারে। স্কেচিং আর শেডিং করার জন্য গ্র‍্যাফাইট পেন্সিলের কোনো তুলনা হয় না। 

1
Mont Marte Signature Graphite Pencils

BDT 300

Buy Now

SHARE THIS ARTICLE