Menu
menu-icon close
  • মাইরালা
  • ভাল্লাগসে

আপনার Summer Essentials হিসেবে যেসব জিনিস লাগতে পারে

Thumbnail

by Nabila Faiza Islam

১৬:০৫, ১০ মার্চ ২০২৩

আপনার Summer Essentials হিসেবে যেসব জিনিস লাগতে পারে

গরমকাল বা গ্রীষ্মকাল দেখতে দেখতে এসে পড়েছে। শীতকাল আসলে যেমন আমরা শীতের জন্য শপিং করি, গ্রীষ্মকাল আসলেও আমরা সামারের জন্য শপিং করে থাকি। একেক সিজনে ওয়েদার চেঞ্জের কারনে আমাদের একেক রকমের জিনিসপত্র কেনা লাগে। সামারের জন্যও আমাদের কিছু এসেন্সিয়াল আইটেমস মাস্ট কেনা লাগে। দেখে নিন সামার এসেন্সিয়ালস হিসেবে আপনার কি কি কেনা উচিত।  

১. পানির ফ্লাস্ক - গরমকালে আমরা যেখানেই যাই না কেন, আমাদের পানির ফ্লাস্ক বা একটি পানির বোতল সবসময় ক্যারি করা উচিত। গরমকালে রোদে রোদে ঘোরাঘুরি করে আমাদের গলা শুকিয়ে যায় এবং ঘন ঘন পিপাসা পায়। তাই পানির ফ্লাস্ক বা বোতল মাস্ট হ্যাভ একটি জিনিস। 

1
Glass Bottle Drinking Water

BDT 250

Buy Now

২. লাইট স্ন্যাক্স - গরমকালে অতিরিক্ত ভাজাপোড়া বা হেভি খাবার খেলে আমাদের সহজেই শরীর খারাপ হয়ে যায়। তাই আমাদের উচিত গরমকালে লাইট স্ন্যাক্স জাতীয় খাবার নাশতা হিসেবে খাওয়া। সেই ক্ষেত্রে স্বাস্থ্যসম্মত বিস্কিট জাতীয় স্ন্যাক্স খাওয়া যায়। 

1
IKO Oat Biscuit

BDT 370

Buy Now

৩. সানস্ক্রিন বা রোধ প্রতিরোধক - গ্রীষ্মকালে রোদ একদম মাথার উপরে থাকে। সেই রোদে ঘুরাঘুরি করে অনেকেরই চামড়া পুড়ে যায়, দেখা দেয় নানা ধরনের সমস্যা। গরমকালে নিজেকে ও আপনার ত্বককে রোদ থেকে বাঁচাতে ব্যবহার করুন সানস্ক্রিন বা রোধপ্রতিরোধক ক্রিম। 

1
LAF_Z Aqua Sunscreen

BDT 599

Buy Now

৪. বডি মিস্ট বা স্প্রে - গরমে আমরা সবাই-ই অনেক ঘেমে যাই। আর সেই ঘাম থেকেই শরীরে ঘামের দুর্গন্ধ সৃষ্টি হতে পারে। শরীরের ঘামের দুর্গন্ধ দূর করতে বডি মিস্ট বা বডি স্প্রের কোনো জুড়ি নেই। তাই গরমে ব্যবহার করুন সুগন্ধি বডি মিস্ট। 

1
Body Shop Vanilla Body Mist

BDT 1266

Buy Now

৫. ওয়েট টিস্যু - রাস্তাঘাটে গরমে ঘেমে গেলে, সেই ঘাম না মুছলে, দেখা দিতে পারে নানা রকমের স্কিনের সমস্যা। আবার অনেকেই স্কিনটাকে একটু ফ্রেশ রাখতে বা প্রশান্তি আনতে এমন কিছু খুঁজে যা সহজেই ক্যারি করা যায় এবং ব্যবহারও করা যায়। সেই ক্ষেত্রে ওয়েট টিস্যুর কোনো বিকল্প নেই। ওয়েট টিস্যু ব্যবহারে স্কিন যেমন পরিষ্কার থাকে, তেমন ফ্রেশও লাগে 

1
Face Towel

BDT 90

Buy Now

৬. আরামদায়ক জুতা বা স্নিকারস - গরমকালে পা ঢেকে রাখাটা অনেকেই প্রয়োজন মনে করে। তার কারণ পা না ঢেকে রাখলে রোদে পুড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আবার অনেকেই গরমকালে লাইটওয়েইট বা আরামদায়ক জুতা খুঁজে পরার জন্য। তাদের জন্য আরামদায়ক স্নিকারস বা জুতা খুবই ভালো অপশন। 

1
Sneakers Casual Lace-up Shoes

BDT 308

Buy Now

৭. সানগ্লাস - রোদ থেকে চোখকে বাঁচাতে গরমকালে বেশিরভাগ মানুষই সানগ্লাস পরে। সানগ্লাস শুধু চোখকে ধুলাবালি এবং পলিউশন থেকে রক্ষা করে না, চোখের চারপাশে বলিরেখা বা রিংকেলস পড়াও প্রতিরোধ করে। গরমকালে চোখজোড়াকে রোধ থেকে বাঁচাতে এবং স্টাইল স্টেটমেন্ট তৈরি করতে সানগ্লাস ব্যাবহার করুন।

1
MENSPE Photochromic Sunglasses

BDT 559

Buy Now

৮. ডিওডরেন্ট - ডিওডরেন্ট ব্যবহারে আপনি নিজেকে গরমকালে ঘামের দুর্গন্ধ থেকে কিছুটা হলেও রক্ষা করতে পারবেন। গরমকালে নিজেকে ফ্রেশ রাখতে এবং ঘামের দুর্গন্ধ এড়াতে ব্যবহার করুন ডিওডরেন্ট। ডিওডরেন্ট যেহেতু রোল-অন হিসেবেও বিক্রি হয়, আপনি সহজেই ব্যাগে বা নিজের সাথে ক্যারি করতে পারবেন। 

1
Deodorant Roll on Fa sport Energizing fresh

BDT 185

Buy Now

SHARE THIS ARTICLE