Menu
menu-icon close
  • ভাল্লাগসে
  • সেন্টি খাইলাম

বৃষ্টির সিজনের জন্য যে জরুরী জিনিসগুলো কিনে রাখতে পারেন

Thumbnail

by Nabila Faiza Islam

১১:০৫, ১৭ মে ২০২৩

বৃষ্টির সিজনের জন্য যে জরুরী জিনিসগুলো কিনে রাখতে পারেন

বৃষ্টি বিলাস দেখতে বেশিরভাগ মানুষেরই ভালো লাগে। কিন্তু এই বৃষ্টির season এ সবারই একটা কমন সমস্যা- তা হলো সর্দি-জ্বর আর ঠান্ডা। এছাড়াও বৃষ্টির দিনে আরো নানা রকমের সমস্যার সম্মুখীন হতে হয়। বৃষ্টির দিনে এসব সমস্যা এড়ানোর সমাধান একটাই, তা হলো ঠিকভাবে সঠিক জিনিসগুলো কিনে বৃষ্টির জন্য proper preparation নেওয়া। কি সেই জিনিসগুলো? দেখে নিন এখনই!

১. রেইনকোট - রেইনকোট ব্যবহারে আপনার গায়ের কাপড় ভিজবে না। জল-রোধী এই কাপড় আপনাকে দিবে বৃষ্টির ফোঁটা থেকে সুরক্ষা। তাই বৃষ্টির মৌসুমে নিজেকে রক্ষা করতে পরতে পারেন রেইনকোট।

1
Dark blue Nylon Rain coat

BDT 550

Buy Now

২. ছাতা - বৃষ্টির মৌসুমে যেখানেই যান না কেন, ব্যাগে করে নিয়ে যেতে পারেন ছাতা। ছাতা আপনাকে বৃষ্টির সিজনে দিবে ম্যাক্সিমাম সুরক্ষা। ছাতা carry করলে আপনি বৃষ্টির মৌসুমে একদম টেনশন ফ্রি থাকবেন

1
Mini Folding Umbrella

BDT 800

Buy Now

৩. বুট জুতা -  বুট জুতা পরলে পা বৃষ্টিতে সহজে ভিজবে না। এছাড়াও বুট জুতা বৃষ্টির দিনে আপনার পা-কে কাদা আর জমে থাকা বৃষ্টির পানি থেকে রক্ষা করবে। এই ধরনের জুতা পরে আপনি স্টাইল স্টেটমেন্টও তৈরি করতে পারবেন।

1
Genuine Leather ankle boots for men

BDT 2,450

Buy Now

৪. ওয়াটারপ্রুফ ঘড়ি বা Wrist Watch - অনেকেই প্রতিদিন ঘড়ি বা wrist watch পরতে পছন্দ করেন। কিন্তু বৃষ্টির season এ ঘড়ি ভিজে যাওয়ার সম্ভাবনাও বেশি থাকে। সেই ক্ষেত্রে পরতে পারেন ওয়াটারপ্রুফ wrist watch.

1
Smart Watch

BDT 1,640

Buy Now

৫. ওয়াটারপ্রুফ ব্যাগ - নারী-পুরুষ সবারই কর্মক্ষেত্রে বা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে ব্যাগের প্রয়োজন হয়। বৃষ্টির season এ ব্যাগ ভিজে, ব্যাগের ভেতরের জরুরী জিনিসপত্র ভিজে যাওয়ার সম্ভাবনাও থাকে। তাই বৃষ্টির season এর জন্য ওয়াটারপ্রুফ ব্যাগ ব্যবহার করতে পারেন।

1
Waterproof Dry Bag

BDT 545

Buy Now

৬. ডিহিউমিডিফায়ার - বর্ষাকালে বাতাসের আর্দ্রতা আর humidity বেশি থাকে। এইরকম আবহাওয়া অনেকেরই ভালো লাগে না। বিশেষ করে ঘরের ভেতরে humidity বেশি থাকলে অনেকেরই অস্বস্তি লাগে। এইরকম যদি হয়, তাহলে ব্যবহার করতে পারেন dehumidifier. Dehumidifier বাতাসের আর্দ্রতা আর humidity কমিয়ে আনতে সাহায্য করবে।

1
Electric Dehumidifier

BDT 4,673

Buy Now

৭. কাপড়ের র‍্যাক - বৃষ্টি-বাদলের দিনে জামাকাপড় ধোয়ার পর সহজে শুকাতে চায় না। এই সমস্যাটা যেহেতু কমন, এইটার solution ও আছে। জামাকাপড় বাইরে বৃষ্টির মধ্যে শুকাতে না দিয়ে, একটি clothes rack বা hanger এ ঘরের মধ্যে ফ্যানের নিচে শুকাতে দিতে পারেন। তাহলে কাপড়চোপড় তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

1
Double Pole Cloth Rack

BDT 1,590

Buy Now

SHARE THIS ARTICLE